শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর কক্সবাজারে স্পা’র আড়ালে অনৈতিক কর্মকাণ্ড। কালের খবর ডেমরায় পরিবহনে চাঁদা আদায়, গ্রেফতার ৩ চাঁদাবাজ। কালের খবর রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান যাত্রী কল্যাণ সমিতি। কালের খবর
অবশেষে জাহাঙ্গীর আলম সরকারের মনোনয়ন বৈধ ঘোষণা। কালের খবর

অবশেষে জাহাঙ্গীর আলম সরকারের মনোনয়ন বৈধ ঘোষণা। কালের খবর

 

মো. আক্তার হোসেন ভুইয়া, কুমিল্লা (মুরাদনগর), কালের খবর : কুমিল্লা-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকারের প্রার্থিতা বাতিল করে মহামান্য হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। একইসঙ্গে তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) জাহাঙ্গীর আলম সরকারের মনোনয়ন বৈধ ঘোষণা করে প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ প্রদান করেন।
জানা গেছে, কুমিল্লা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার। গত ৩ ডিসেম্বর (রোববার) যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের ক্রমিক নম্বরের অজুহাতে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান। প্রাথর্ীতা ফিরে পেতে গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনে আপিল করেন তিনি। গত বুধবার (১৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রেখে কুমিল্লা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকারের প্রার্থিতা বাতিল করে দেন নির্বাচন কমিশন (ইসি)। এই রায়ের বিরুদ্ধে তিনি মহামান্য হাইকোর্টে রিট পিটিশন করেন। গত সোমবার (১৮ ডিসেম্বর) জাহাঙ্গীর আলম সরকারের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রাখেন হাইকোর্ট। এরপর প্রার্থিতা ফিরে পেতে তিনি মহামান্য হাইকোর্টের আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন তিনি।
এ দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে সোমবার। প্রতীক পেয়েই প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচারণা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।
অপার দিকে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জাহাঙ্গীর আলম সরকারের মনোনয়ন ফিরে পাওয়ায় দলীয় নেতা, কর্মী ও সমর্থকসহ সাধারণ মানুষের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।
গত বুধবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান মনোনয়ন বৈধ পাওয়া জাহাঙ্গীর আলম সরকারকে ঈগল প্রতীক বরাদ্দ দেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com